ব্রেকিং নিউজ

১৭ জুলাই চালু হচ্ছে বেনাপোল এক্সপ্রেস

  |  ১৩:৫৫, জুলাই ১১, ২০১৯

ডেইলি সিলেট মিডিয়া: রাজধানী ঢাকা ও বেনাপোল স্থলবন্দরের মধ্যে চালু হতে যাওয়া আধুনিক দ্রুতগামী সরাসরি ট্রেন সার্ভিসের নাম রাখা হয়েছে বেনাপোল এক্সপ্রেস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নামটি চূড়ান্ত করেছেন।

প্রধানমন্ত্রী আগামী বুধবার (১৭ জুলাই) ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা থেকে এ ট্রেনের উদ্বোধন করবেন বলে রেলপথ মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

মন্ত্রণালয় সূত্র জানায়, প্রাথমিকভাবে ট্রেনটির জন্য তিনটি নাম প্রস্তাব করা হয়। সেগুলো হলো বেনাপোল এক্সপ্রেস, বন্দর এক্সপ্রেস ও ইছামতি এক্সপ্রেস। এদের মধ্যে বেনাপোল এক্সপ্রেস নামটি চূড়ান্ত করেন প্রধানমন্ত্রী।

উদ্বোধনের পর বেলা সোয়া একটায় ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। এতে বগি থাকবে ১২টি। ৮৯৬ আসনের ট্রেনটি প্রতিদিন বেনাপোল স্টেশন থেকে ছেড়ে যশোর, ঈশ্বরদী জংশন ও ঢাকা বিমানবন্দরে যাত্রী ওঠা-নামা করার জন্য সাময়িক বিরতি দিয়ে কমলাপুর স্টেশনে পৌঁছাবে।

ট্রেনে বেনাপোল থেকে ঢাকা পর্যন্ত শোভন চেয়ারের টিকিটের দাম ৫০০ টাকা, শীতাতপ নিয়ন্ত্রিত (এসি) চেয়ার ১০০০ টাকা ও এসি কেবিনের দাম ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে। টেনটি ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে চালানো হয়েছে।

রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বলেন, ‘১৭ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করবেন। এরপরই ট্রেনটি বাণিজ্যিকভাবে চলাচল শুরু করবে।’

ইন্দোনেশিয়া থেকে আমদানি করা বগির এ ট্রেনে বিমানের মতো বায়ো-টয়লেট সুবিধা রয়েছে। আসনগুলোও আধুনিক। প্রতিদিন বেলা সাড়ে ১১টার দিকে ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে ছাড়বে। আর রাত সাড়ে ১২টার দিকে ঢাকা থেকে বেনাপোলের উদ্দেশে ছাড়বে এবং সকাল ৮টার মধ্যে বেনাপোল বন্দরে পৌঁছে যাবে।

এ বিভাগের অন্যান্য সংবাদ